বিভিন্ন সেবা
(এক অবস্থানে সেবা)
পবিস সদর দপ্তর, জোনাল অফিসের ‘‘এক অবস্থানে সেবা’’ কেন্দ্রে নতুন বিদ্যুৎ সংযোগ/বিদ্যুৎ বিভ্রাট/বিল/মিটার/রম্নট লাইন স্থানামত্মর সংক্রামত্ম অভিযোগসহ সকল ধরণের অভিযোগ জানানো যাবে এবং এতদ্সংক্রামত্ম তথ্য পাওয়া যাবে।
নতুন সংযোগ গ্রহণঃ
বিল সংক্রান্ত অভিযোগঃ বিল সংক্রামত্ম যে কোন অভিযোগ যেমনঃ চলতি মাসের বিল পাওয়া যায় নি, বকেয়া বিল, অতিরিক্ত বিল ইত্যাদির জন্য এক অবস্থানে সেবা কেন্দ্রে যোগাযোগ করলে তাৎক্ষনিক সমাধান সম্ভব হলে তা নিস্পত্তি করা হবে। অন্যথায় একটি নিবন্ধন নম্বর দিয়ে পরবর্তী যোগাযোগের সময় জানিয়ে দেয়া হবে এবং পরবর্তী ০৭(সাত) দিনের মধ্যে নিস্পত্তির ব্যবস্থা নেয়া হবে।
বিদ্যুৎ সংযোগ গ্রহণের ধাপঃ অন লাইলে আবেদন--> সমীক্ষা ফি সমীক্ষা জমা--> বৈদ্যুতিক পস্নান--> প্রাক্কলন গ্রহণ (প্রযোজ্য ক্ষেত্রে)--> ষ্টেকিং করণ-->চুক্তিপত্র (প্রযোজ্য ক্ষেত্রে)--> লাইন নির্মাণ (প্রযোজ্য ক্ষেত্রে)--> আভ্যমত্মরীণ ওয়্যারিং--> ওয়্যারিং পরিদর্শন--> জামানত গ্রহণ--> সিএমও--> সংযোগ প্রদান।
বিল পরিশোধঃ পবিস সদর দপ্তর, জোনাল অফিসের ক্যাশ কাউন্টারে অথবা সংশিস্নষ্ট এলাকার নির্ধারিত ব্যাংকে গ্রাহকগণ বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। এছাড়াও এসএমএস ও ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের মাধ্যমে ইতিমধ্যেই বিদ্যুৎ বিল আদায়ের কার্যক্রম শুরম্ন হয়েছে।
বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগঃ পবিস সদর দপ্তর, জোনাল অফিস অথবা সংশিস্নষ্ট এলাকার অভিযোগ কেন্দ্রে আপনার বিদ্যুৎ বিভ্রাটের অভিযোগ জানানো হলে, আপনাকে অভিযোগ নম্বর ও নিষ্পত্তির সম্ভাব্য সময় জানিয়ে দেয়া হবে।
গ্রাহকের নাম পরিবর্তন পদ্ধতিঃ নির্ধারিত ফি সহ গ্রাহক ক্রয়সূত্রে/ওয়ারিশ সূত্রে/লিজ সূত্রে জায়গা বা প্রতিষ্ঠানের মালিক হলে সকল দলিলের সত্যায়িত ফটোকপি ও প্রযোজ্য জামানত গ্রহণ সাপেক্ষ্যে নাম পরিবর্তন কার্যকর করা হবে।
পার্শব সংযোগঃ কোন গ্রাহক কোন অবস্থাতেই পার্শ্ব সংযোগ প্রদান করতে পারবে না। পার্শ্ব সংযোগের আলামত পাওয়া গেলে পবিস এর বিধান মোতাবেক জরিমানা আরোপ ও পার্শ্ব সংযোগের ফলে পবিস এর বিদ্যুৎ বিতরণ ব্যবস্থার কোন সরঞ্জমাদি নষ্ট হলে তার ১০০% মূল্যসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।
লোড পরিবর্তনঃ
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস